মহাসড়কে যানজটের আশঙ্কা নেই!

সেপ্টেম্বর ৬, ২০১৭, ৯:৩০ অপরাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশের সড়ক ও মহাসড়কে কোনো সমস্যা নেই। যেসব রাস্তা খারাপ ছিল সেগুলোর মেরামত সম্পন্ন হয়েছে। তাই মহাসড়কের জন্য কোথাও যানজট হওয়ার আশঙ্কা নেই।

মঙ্গলবার রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি রাস্তা নিয়ে মোটেই চিন্তিত নই। সারাদেশের মহাসড়ক খুব ভালো অবস্থানে আছে। যেগুলো বন্যা ও টানা বর্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছিল, সেগুলো যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে। এবার ঈদযাত্রায় রাস্তায় কোনো যানজট হবে না।’

তিনি বলেন, রাস্তার ওপর পশুবাহী গাড়ি ও ধীরগতির গাড়িগুলো মাঝে মাঝে আটকে যায়। সেতুর ওপর আটকে যায়। এই কারণে আস্তে আস্তে গাড়ির দীর্ঘ লাইন হয়ে যায়।

সেতুমন্ত্রী বলেন, আজকে কিছু কিছু রাস্তায় গাড়ির ধীরগতি আছে। কিন্তু কোথাও যানজটের ছবি নেই। আজকে থেকে চাপ বাড়বে রাস্তায়। বিপুল যানবাহন রাস্তায় নামবে। কাজেই যারা দায়িত্বপ্রাপ্ত তাদেরকে সচেতন থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, আমি মালিকদের কাছে আবার অনুরোধ করবো, দয়া করে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। ফিটনেসবিহীন গাড়ি আমরা রাস্তায় পেলে কঠোর ব্যবস্থা নেবো এবং কোনো অবস্থাতেই অতিরিক্ত গতিতে গাড়ি চালানো যাবে না।

এ বিভাগের আরো সংবাদ